মো: সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি: বেনাপোল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো:নাসির উদ্দীন বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৭ জুলাই) ভোট গণনা শেষে সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেছেন।

সর্বশেষ ফলাফলের ভিত্তিতে দলীয় নৌকা প্রতীক নিয়ে নাসির উদ্দিন পেয়েছেন ১৩ হাজার ২৬৫ ভোট এসময় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট সিএন্ডএফ ব্যবসায়ী মফিজুু রহমান সজন (মোবাইল) প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট।

অন্যদিকে সাধারণ আসনে পুরুষ কাউন্সিলর সাদিপুর ১ নং ওয়ার্ড থেকে সুলতান আহমেদ বাবু (উটপাখি), ২ নং ওয়ার্ড থেকে শরিফুল ইসলাম (পাঞ্জাবী), ৩নং ওয়ার্ড থেকে মিজানুর রহমান (উটপাখি), ৪ নং ওয়ার্ড থেকে কাজী শাহিনুল ইসলাম (ব্রীজ), ৫ নং ওয়ার্ড থেকে আজিম উদ্দিন গাজী (পানির বোতল), ৬ নং ওয়ার্ড থেকে আসাদুজ্জামান (উটপাখি), ৭ নং ওয়ার্ড থেকে নুপুর হাজী (ব্রীজ), ৮ নং ওয়ার্ড থেকে হাসানুজ্জামান তাজিন (পাঞ্জাবি), ৯ নং ওয়ার্ড থেকে কামাল হোসেন (পাঞ্জাবি) মার্কা প্রতিক নিয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

বেনাপোল পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১২ টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৫ জন। তারমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৫০৪৪ জন এবং নারী ভোটারের সংখ্যা ১৫৩৪১ জন।মোট ভোটারের মধ্যে ১৭৫৯৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

দীর্ঘ ১২ বছর পর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বেনাপোল পৌরসভার ভোট গ্রহন শুরু হয়। সকাল ৮টা থেকে একযোগে এ ভোটগ্রহন শুরু হয়ে চলে বিকাল ৪টা পযর্ন্ত। এই পৌরসভায় প্রথমবারের ইলেক্টনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে ভোটগ্রহণ হলো।

সোমবার (১৭ জুলাই) সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভীড় করতে থাকে ভোটাররা। তবে পুরুষ ভোটার থেকে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল বেশি। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভোটারদের সংখ্যা। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন র‍্যাব, বিজিবি, আনসার, পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ভ্রাম্যমান আদালত।

বেনাপোল পৌরসভায় মেয়র প্রার্থী ২ জন, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সকাল থেকে ভোটগ্রহণ শুর হওয়ার পর এই প্রতিবেদন লেখা পর্যন্ত পৌরসভার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়া ভোটকেন্দ্রগুলো জুড়েই সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয় বলে জানান প্রশাসন।